এক্সক্লুসিভ

গাড়ি স্প’র্শ করলেই গুণতে হবে লাখ টাকা

সৌদি আরবের যুবরাজ আল-ওয়ালিদ। তিনি একজন ব্যবসায়ী এবং বিনিয়োগকারী। বিলাসবহুল জীবনযাপনের জন্য বিশ্বে তার সুখ্যাতি রয়েছে।

ব্যক্তিগত জীবনে সৌখিন আল-ওয়ালিদের গ্যারেজে রোলস রয়েস, ল্যাম্বরগিনি, ফেরারিসহ বিভিন্ন ব্র্যান্ডের ২০০টির বেশি গাড়ি রয়েছে। তবে তার সবচেয়ে আ’লোচিত গাড়িটি হলো— মা’র্সিডিজ। প্রচলিত আছে, গাড়িটি স্প’র্শ করলেও গুণতে হয় লাখ টাকা। কিন্তু কী’ আছেন এই গাড়িতে?

জানা যায়, গাড়িটি পুরোটাই হীরাখচিত। এতে প্রায় তিন লাখ হীরার কেলাস রয়েছে। ১৩ জন বিশেষজ্ঞ দুই সপ্তাহ ধরে চেষ্টা করে গাড়িটি হীরা দিয়ে সাজিয়েছেন। মা’র্সিডিজ এসএল৬০০ মডেলের গাড়িটির বাজারমূল্য ৪৮ লাখ মা’র্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪১ কোটি ১৭ লাখ টাকা। মা’র্সিডিজের ৫০তম জন্ম’দিন উপলক্ষে ২০০৭ সালে দুবাইয়ের একটি প্রদর্শনীতে গাড়িটি দেখানো হয়। পরে এটি কিনে নেন আল-ওয়ালিদ।

শুধু গাড়ি নয়, সৌদি আরবেই তিনটি প্রাসাদের মালিক আল-ওয়ালিদ। তবে রিয়াদের প্রাসাদেই বেশির ভাগ সময় কা’টান তিনি। এই প্রাসাদে প্রায় ৩১৭টি ঘর রয়েছে। পাশাপাশি বিদেশে ভ্রমণ করার জন্য ওয়ালিদের একটি ব্যক্তিগত বিমানও রয়েছে। আর জলপথের জন্য আছে একটি ইয়ট। স্বাভাবিকভাবেই সবগুলোই অনেক দামি।

Related Articles

Close