জাতীয়

বাগমারায় ‘সিআইডি’ পরিচয়ে প্রতারণা, নারীসহ গ্রেফতার ৩

রাজশাহীর বাগমারায় সিআইডির ভুয়া পরিচয়ে একটি প্রতিষ্ঠানে চাকরির আশ্বাস দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- মৌসুমী খাতুন (২৫), তার সহযোগী আশরাফুল ইসলাম (৪০) ও রাজু আহম্মেদ (৪২)। বুধবার (৬ অক্টোবর) এক যুবকের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতার মৌসুমী খাতুন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মো. তাজাম্মুল হকের মেয়ে। আশরাফুল ইসলাম রাজশাহীর দরগাপাড়ার আব্দুস সাত্তারের ছেলে ও রাজু আহম্মেদ দামকুড়া উপজেলার নতুন কশবা গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাক আহমেদ জানান, দেশ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কোম্পানি লিমিটেড নামে একটি ভুয়া প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার কথা বলে মৌসুমী, আশরাফুল ও রাজু নামের তিন প্রতারক বাগমারার তাহেরপুর এলাকার বেশকিছু বেকার যুবকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। নিজেদের গ্রহণযোগ্যতা পেতে ও মানুষকে ভয় দেখানোর জন্য তারা গোয়েন্দা সংস্থা সিআইডির পরিচয় দিতেন।

তিনি বলেন, খোঁজ নিয়ে জানা গেছে প্রতারক চক্রটি ১০ জনকে ওই অফিসে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। তার মধ্যে ৫ জনের নিকট থেকে নগদ ১০ হাজার করে টাকা নিয়েছে। বাকি ৫ জনের নিকট থেকে আরও ১০ হাজার টাকা করে নেওয়ার কথা ছিল। তবে তাদের আচরণে সন্দেহ হওয়ায় মুরাদ হোসেন নামে এক যুবক পুলিশকে খবর দেন। খবর পেয়ে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে থানায় নেওয়া হয়।

মুরাদ হোসেন বাদী হয়ে বুধবার সন্ধ্যায় বাগমারা থানায় তাদের বিরুদ্ধে প্রতারণার একটি মামলা দায়ের করেছেন।- jagonews

Related Articles

Close