লাইফস্টাইল

ম’রে গেলেও এই চারটি কথা কাউকে বলবেন না, এমনকি নিজের স্ত্রী বা মা বাবা কেও নয়!

আমরা আমাদের জীবনকে উন্নত শিখরে নিয়ে যেতে যথেষ্ট পরিশ্রম করি । তার জন্য অবশ্যই লাগে সততা। সততা ছাড়া জীবনে সাফল্য আসা অসম্ভব ব্যাপার।

কিন্তু এর পাশাপাশি শাস্ত্র মতে এমন বেশ কিছু জিনিস থেকে থাকে যেগুলো আমাদের জীবনে সফলতার সাথে জড়িয়ে থাকে । অর্থাৎ জীবনে সফলতা নির্ভর করে যাদের উপর ।

শাস্ত্রমতে এমন বেশ কিছু জিনিস আছে যেগুলি কারো সাথে শেয়ার করা উচিত নয় এবং ভুলবশত যদি আপনি সেগুলো শেয়ার করে থাকেন তাহলে আপনার জীবনে হতে পারে চরম ক্ষ-তি ।

আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদের এমন চারটি কথা জানাব যেগুলি আপনারা কখনো কারো সাথে ভাগ করে নেবেন না । এবং যদি ভাগ করে নেন তাহলে কী কী ধরনের ক্ষ-তি হতে পারে সেগুলোও এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব । আসুন দেখে নেওয়া যাক সে কথা কি কি

অর্থনৈতিক অবস্থা খারাপ :- আপনি যদি কোথাও চাকরি করেন বা ব্যবসা করেন এবং সে ব্যবসা বা চাকরিতে যদি কোনো কারণে অর্থনৈতিক ভাবে আপনি ভে-ঙে পড়েছেন তাহলে সেই কথা কারো সাথে ভাগ করে নেবেন না । আপনার ব্যবসায় ক্ষ-তি হচ্ছে বা আর্থিক ম-ন্দা হচ্ছে জীবনে এমন কোথাও কারও সাথে ভাগ করে নেবেন না ।

কারণ সেই সব কথা বাইরে কেউ জানতে পারলে আপনার থেকে মুখ ফিরিয়ে নেবে । আপনার থেকে দূরে থাকার চেষ্টা করবে তারা । তার পাশাপাশি আপনাকে এবং আপনার পরিবারকে সম্মান থেকে বঞ্চিত করবে । কাজেই এই ধরনের কথা কারো সাথে ভাগ করে নেবেন না। ।।

স্ত্রীর চরিত্রে কথা:- আমরা একথা সকলেই জানি যে বাড়ির বউ হলো বাড়ির সম্মান । কাজে আপনি আপনার স্ত্রীর স্বভাবের কথা বা চরিত্রের কথা কারো সাথে কোনদিন ভাগ করে নেবে না । আপনার সাথে যতই ঝ-গ-ড়া ঝা-মে-লা রাগ অভি-মান হয়ে থাকুক না কেন রাগের মাথায় বা অন্য কোন রকম ভাবেই স্ত্রী সম্পর্কে কোনো কটু কথা বন্ধুদের সাথে বা অন্য কারো সাথে শেয়ার করবেন না।

তাহলে সম্মান থেকে বঞ্চিত হবেন আপনি এবং আপনার স্ত্রী । যা আপনার জীবনে ক্ষ-তি ডেকে আনবে । নিজের দুর্বলতার কথা :- আমরা প্রত্যেকেই মানুষ। আর মানুষ মাত্রই ভুল হতেই পারে । তবে এই ভুল বা আপনার যে দুর্বলতা সেটি কখনো বাইরের লোকের সাথে ভাগ করে নেবেন না । যদি তারা আপনার দুর্বল জায়গা বা দুর্বলতা সন্ধান পেয়ে থাকে তাহলে বারবার সেই জায়গায় আ-ঘা-ত হানবে যা আপনাকে আরও দু-র্ব-ল করে। তুলবে পাশাপাশি ডেকে আনবে জীবনে ক্ষ-তি ।

অপমানের কথা :- আমরা বিভিন্ন কাজ করার ক্ষেত্রে যখন ভুল-ভ্রান্তি হয়। তখন অন্যের দ্বারা বা নিজের দাঁড়ায় আমরা অপমা-নিত বোধ করি এবং রাগের মাথায় সে অপ-মান বোধ কে অন্য কারো সাথে ভাগ করে নি । যার ফলে সে সুযোগ পেয়ে যায় আমাকে বা আমার দুর্বল জায়গা খুঁজে বের করতে। কাজেই আপনি যে অপমানিত বোধ করছেন সেটি অন্য কারো সাথে ভাগ করে নেবেন না ।

Related Articles

Close