জাতীয়

সিলেটের আবা’সিক হোটেল গুলোতে জমজ’মাট সু’ন্দরী বাণিজ্য

৩৬০ আউলিয়ার পূর্ণভূমি সিলেট নগরীর অর্ধশতাধীক আবাসিক হোটেল গু;লোতে চলছে সু’ন্দরী তরুণীদের দিয়ে দে;হ ব্যব;সা। এর মধ্যে নগরীর সুরমা মা’র্কে;টে রয়েছে দুইটি। নগরীর মিরাজাবারের বাসিন্ধা মাহবুব করিম চৌধুরীর মালিকানাধীন হোটেল বদরুল রেষ্ট হাউজ। যে হোটেলের নিচ দিয়ে প্রতিদিন প্রশা’সনের লোকজনসহ ভিআইপিরা যাতায়াত করেন। মা’র্কে;টের ভি’তরে রয়েছে নিউ সুরমা আবাসিক।

বহুল আলোচিত এই নিউ সুরমা আবাসিক হোটেলে বৃহস্পতিবার (১৮ মা’র্চ) অ’ভিযান চালিয়েছে কোতোয়া;লী মডেল থা’না পু’লিশ। এ সম;য় ২;জন পতি;তা ও ৬ জন খদ্দের;কে গ্রে;ফতার করা হয়।

পু’লিশ জা’নায়, নগরীর সুরমা মা’র্কেটস্থ নিউ সুরমা আবাসিক হোটেলে কতিপয় নারী-পুরু;ষ অসা;মাজিক কা;জ চা;লিয়ে আ’সছে এমন সং;বাদের পেয়ে কোতো;য়ালী মডেল থা’না পু’লিশ অ’ভিযান চালায়। এ সময়

২জন প;তি;তা ও ৬জন খদ্দে;রকে গ্রে;ফতার করা হয়। গ্রেফ;রকৃতদের বিরু;দ্ধে এস;এমপি এ্যাক্টের ৭৭ ধারা মো;তাবেক বিজ্ঞ আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়েছে। অ’ভিযানে নেতৃত্ব দেন বন্দরবাজার পু’লিশ

ফাঁড়ীর ইনচার্জ এসআই মোঃ মোস্তাফিজুর রহমান।

বিষয়টির সত্যতা নি’শ্চিত করে কোতোয়ালী থা’নার অফিসার ইনচার্জ এসএম আবু ফরহাদ বলেন, এই এলাকায় কোন অবস্থাতেই অসামাজিক কাজ চলতে দেয়া হবে না। কোথায় অসামাজিক কাজ চলছে এমন সংবাদ পাওয়া মাত্রই অ’ভিযান চালানো হবে।

কিনব্রিজ ও আশপাশ এলাকায় ভাসমান প;তিতাদে;র আনা;গুনা ব;ন্ধে পুলি;শের ভুমি;কা বিষয়ে এক প্রশ্নের জবাবে ওসি ফরহাদ বলেন- আম’রা প্রতিদিনই তাদের তাড়া করছি। এদের ধ’রে কোর্টে চালানও দিচ্ছি। তারপরও ওরা বিভিন্ন স্থান থেকে চরে আসে। তাদের বি;রু;দ্ধে অ;ভিযা;ন চলছে এবং ধারা;বাহিক ভা;বে চলবে। জা’না যায়, এসএমপির কোতোয়ালী মডেল থা’নাধীন সুরমা মা’র্কেটস্থ নিউ সুরমা আবাসিক হোটেল ও একই মা’র্কে’টের সামনে বদরুল আবাসিক হো;টে;লে দীর্ঘদিন থেকে কতিপয় নারী-পু’রুষ অসামাজিক কাজ চালিয়ে আ’সছে। হোটেল

বদরুলের নিচ দিয়ে প্রতিদিন যাতায়াত করেন সিলেট জে’লা পু’লিশ সুপার ও কোতোয়ালী থা’নার ওসি-এসি। এই বিষয়ে সংবাদ প্র’কাশিত হলে থা’না পু’লিশ অ’ভিযান দিয়ে আ’টক করেন ঠিকই। কিন্তু আদালতে যাওয়ার পরই একটি জ;রি;মানা দিয়ে বে;রিয়ে যান ওই কতিপয় নারী-পু’রুষরা।

এদিকে, নগরীর লালধীঘির পাড়ে রয়েছে, ভাই ভাই আবাসিক, সোনালী ব্যাচেলর, মেডিকেল রোডে রয়েছে রজ;নিগন্ধা আবাসিক, চৌধুরী আবাসিক, দক্ষিণ সুরমায় পু;রাতন পতি;তালয় নিউ বিরতি আবাসিক, অভি আবাসিক, কাশ্মির আবাসিক, হোটেল তিতাস সহ প্রায় অর্ধশতাধীক আবাসিক হো;টেলে এই ব্যবসা চলে আ’সছে।

পু’লিশ সাময়িক ভাবে অ’ভিযান দিয়ে পতিতা ও খদ্দরকে আ’টক করেন এবং আদালতে পাঠিয়ে দেন। পরে তারা জ’রিমানা দিয়ে জা’মিনে বে;রিয়ে যায়। সিলেটের এই পতিতাবৃত্তি স্থায়ী ভাবে ব’ন্ধে এসএমপি কমিশ;নারের নিকট আশু হস্থক্ষেপ কামনা করছেন নগরীর সচে’তন মহল।

Related Articles

Close