জাতীয়

১৭ বছরের তরুণীকে ৩৮ জন মিলে ধ,র্ষণ

ভারতের কেরালায় ১৭ বছর বয়সী এক তরুণীকে ৩৮ জন ধ,র্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। কয়েক মাস ধরে ওই তরুণীর ওপর ৩৮ জন ব্যক্তি বিভিন্নভাবে তাকে ধর্ষণ ও হেনস্তা করেছে। এমনটাই তথ্য দিয়েছে ভারতের গণমাধ্যম।

পুলিশ অভি,যোগের ভিত্তিতে ৪৪ জনের বিরুদ্ধে মামলা করেছে, এদের মধ্যে বেশিরভাগকেই গ্রে,প্তার করা হয়েছে। পুলিশ মোট ৩২টি পৃথক অভিযোগ দায়ের করেছে, যার মধ্যে রয়েছে ৩টি ধ,র্ষণের ঘটনা।

পুলিশ সূত্রে খবর, ভুক্তভোগী ওই তরুণী মল্লপুরম জেলার পান্ডিকড এলাকার বাসিন্দা। তরুণীর মা ২০১৫ সালে তার নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করে পুলিশের কাছে। তারপর পুলিশ উদ্ধার করে তাকে পরিবারের হাতে তুলে দেয়। সেই সময়ে পকসো আইনে দু’টি মামলা রুজু করা হয়। ২০১৭ সালে একই রকম একটি অভি,যোগ দায়ের হয় পরিবারের পক্ষ থেকে।

প্রায় প্রতিটি মামলায় অ,ভিযুক্তকে গ্রে,প্তার করে পুলিশ পকসো আইনে শুনানি চালাচ্ছে। তারপর গত ডিসেম্বর মাসের শেষে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তরুণী তার বন্ধুর মোটর সাইকেলে বেরিয়েছিল, তারপর ফেরেনি। যেহেতু সে নাবালিকা, ম্যাজিস্ট্রেটের সামনে তাই তার বয়ান রেকর্ড করানো হয়।

প্রথমবারের বয়ানে সে উল্লেখ করে ১৫টি যৌ,ন হেনস্থার ঘটনার কথা। একমাস পর আবার নতুন করে তার বয়ান রেকর্ড করা হলে সেখানে সে আরও ১২টি যৌন হেনস্তার কথা উল্লেখ করে। যার মধ্যে রয়েছে একটি ধর্ষ,ণের ঘটনাও।

তরুণী জানিয়েছে, মা দিনমজুরি করতে বাড়ি থেকে বেরিয়ে যেতেন, তখন সারাদিন একাই থাকতে হত তাকে। এই সুযোগে প্রতিবেশীরা তাকে হেনস্তা করতেন। আপাতত সে শিশু সেবা কেন্দ্রের একটি হোমে রয়েছে। পুলি,শ তার অভিযোগের ভিত্তিতে ২০ জনকে গ্রে,প্তার করেছে। বাকি আরও ২০ জনের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

Related Articles

Close